মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কমিউনিটি
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. ফটো গ্যালারী
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারী
  10. যুক্তরাজ্য
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারা বাংলা

যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক আরো জোরদার করতে হবে- প্রতিমন্ত্রী

প্রতিবেদক
TV24@bangla
এপ্রিল ৩০, ২০২৪ ৪:২৭ পূর্বাহ্ণ

টিভি২৪ বাংলা;

ইউকে এন আর বি সম্পর্ক এবং বৈদেশিক কর্মসংস্হান নিয়ে ইউকে বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীস (ইউকেবিসিসিআই) এর আলোচনা সভা

গত ২৮ এপ্রিল সেন্ট্রাল লন্ডনের অভিজাত মিলিনিয়াম গ্লস্টার হোটেলে অনুষ্ঠিত হলো ইউকেবিসিসিআই এর ইউকে এন আর বি সম্পর্ক এবং বৈদেশিক কর্মসংস্হান নিয়ে আলোচনা সভা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শফিকুর রহমান চৌধুরী, এম পি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ফাউন্ডিং প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই। তিনি আবেগ তাড়িত হয়ে তার বক্ত্যবে বলেন, “এই প্রথমবারের মতো সমস্ত প্রবাসীদের মধ্যে থেকে একজন ইউকে প্রবাসীকে প্রবাসীমন্ত্রনালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।মন্ত্রী প্রবাসীদের একজন হয়ে প্রবাসীদের যত দাবী দাওয়া আছে , এইগুলো এইবারে যদি আমরা আদায় করে নিতে না পারি , তাহলে ভবিষ্যতে আমরা কখনওই আদায় করতে পারব না। “ তিনি সবাইকে আহ্ববান জানান, মন্ত্রীকে সর্বাত্বক সহযোগিতা করে তার মন্ত্রীত্ব সফল করার জন্য।
বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই। তিনি প্রবাসীদের বিভিন্ন দাবী দাওয়ার পাশাপাশি এনআরবি দের জন্য হাউজিং জোন স্হাপনের প্রস্তাব দেন। যাতে এন আর বি নতুন প্রজন্ম বাংলাদেশ গিয়ে নিরাপদে ফরেন কারেন্সি দিয়ে জায়গা কিনতে পারে, এতে বাংলাদেশে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে। তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন ৩০ সে ডিসেম্বর এনআরবি দিবস
ঘোষনা দেওয়ার জন্য। তিনি মন্ত্রীকে অনুরোধ করেন এনআরবি দিবস উৎযাপন করার জন্য প্রধানমন্ত্রী এবং সংশিষ্ট অন্যান্য মন্ত্রনালয়ের মন্ত্রীদের উপস্হিত থাকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য। অনুস্টানে আরও বক্তব্য রাখেন ইউকেবিসিসিআই এর প্রেসিডেন্ট এম জি মাওলা মিয়া এমবিই, তিনি বলেন, প্রবাসীদের দুংখ একমাত্র প্রবাসীরাই বুঝতে পারবে। একজন প্রবাসীকে প্রবাসী মন্ত্রনালয়ের দায়িত্ব দেয়ায় সমস্ত প্রবাসীরাই খুব খুশী। আরও বক্তব্য রাখেন ইউকেবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট নাজমুল ইসলাম নুরু।

অনুস্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম। তিনি তার বক্তব্যে বৃটিশ এনআরবি দের অবদানের কথা গুরুত্ব সহকারে উল্লেখ করেন। তিনি প্রবাসীদের দাবী দাওয়া পূরনে সর্বাত্মক সহযোগীতার প্রত্যয় ব্যাক্ত করেন।
আরো বক্তব্য রাখেন লর্ড ক্যারন বিলামরিয়া CBE DL, তাইসির মাহমুদ, জেনারেল সেক্রেটারি , লন্ডন বাংলা প্রেসক্লাব, সাবরিনা হোসাইন, CEO, এনটিভি ইউরোপ, নাহাস পাশা, প্রধান সম্পাদক , জনমত এবং সুলতান শরিফ, প্রসিডেন্ট, আওয়ামী লীগ ইউকে শাখা।
প্রধান অতিথি তার বক্ত্যবে প্রবাসীদের বিভিন্ন দাবী দাওয়া পূরনের পাশাপাশি প্রবাসীদের জন্য হাউজিং জোন স্হাপনের জন্য প্রধানমন্ত্রীর সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে মন্ত্রীকে ফুলের তোরা দিয়ে স্বাগত জানান ইউকেবিসিসিআই এর ডাইরেক্টরস সিদ্দিকুর রহমান জয়নাল, ফারজানা নীলা এবং হারুন মিয়া। ইউকেবিসিসিআই এর পক্ষ থেকে মন্ত্রীকে ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে ভোট অব থ্যাংক্স প্রদান করেন ইউকেবিসিসিআই এর ফাইনেন্স ডাইরেকটর কামরু আলি। অনুষ্ঠানে ইউকেবিসিসিআই অন্যান্য ডাইরেক্টরসদের মধ্যে আরও উপস্হিত ছিলেন, ইমাম উদ্দিন আহমেদ, আব্দুল করিম নাজিম, ওলি খান এমবিই, সাইফুল আলম , করিম মিয়া শামীম। আরও উপস্হিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ, ব্যবসায়ী, মিডিয়া ব্যাক্তিত্ব, সাংবাদিক ছাড়া ও বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তাসহ আরও অনেকে।

ব্যারিস্টার আনোয়ার মিয়া ও রহিমা মিয়ার পরিচালনায় সেমিনারে ইউকেবিসিসিআই ব্যবসায়ীদের নিয়ে কীভাবে বাংলাদেশে ও ব্রিটেনে কাজ করছে, তা তুলে ধরা হয়।

সর্বশেষ - জাতীয়