শনিবার , ১১ মে ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কমিউনিটি
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. ফটো গ্যালারী
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারী
  10. যুক্তরাজ্য
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারা বাংলা

কুড়িগ্রামে বিজিবি সদস্যের বাড়িতে স্ত্রীর স্বীকৃতির দাবিতে নারীর অনশন

প্রতিবেদক
TV24@bangla
মে ১১, ২০২৪ ৩:০৯ অপরাহ্ণ

সোহেল রানা, কুড়িগ্রাম:

স্ত্রীর স্বীকৃতির দাবিতে বাড়ির গেটের সামনে বসে ক্ষোভ ঝাড়ছেন এক নারী। দেখাচ্ছেন বিয়ের কাবিননামাসহ আদালতের মামলার কাগজ পত্র। তার উপস্থিতি দেখে বাড়ীর গেটে তালা ঝুলিয়ে সটকে পড়েন বিজিবি পরিবারের সদস্যরা। কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ সরদার পাড়া গ্রামে এক বিজিবি সদস্যের বাড়িতে স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশনে বসে আছেন এক নারী। অনশনকারী রিপা আক্তার নামের ওই নারী বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার আব্দুর রউফের মেয়ে। আর বিজিবি সদস্য আসাদুজ্জামান মাসুদ রাজারহাট উপজেলার সরদার পাড়া গ্রামের মৃত হাছেন আলীর পুত্র।
রিপা আক্তার বলেন,পরিচয় থেকে তিন বছর প্রেমের পর ২০১৬ সালে কাবিন ছাড়াই মৌলভী দিয়ে বিয়ে পড়ানো হয় তাদের। এরপর থেকে কোন ভরন পোষন না দেয়ায় ২০১৯ সালে স্বামীর ২য় বিয়ের খবরে গর্ভে ৮ মাসের সন্তান নিয়ে স্বামীর বাড়িতে আসলেও তাকে বাড়িতে ঢুকতে দেয়া হয়নি। এরপর রিপা আক্তার আদালতের স্বরনাপন্ন হলে মাসুদকে কারাগারে পাঠায় আদালত। পরে ২০২২ সালের ২৮ নভেম্বর নতুন করে ১০ লাখ টাকা কাবিন নামায় কোর্টে বিয়ে করে মুক্তি পায় বিজিবি সদস্য মাসুদ। কিন্তু এরপরও ভরন পোষনসহ স্ত্রী স্বীকৃতি না দিয়ে তালাকনামা পাঠানোর কথা শুনেই বগুড়া থেকে এসে অনশনে বসেছেন রিপা আক্তার। স্বীকৃতি না পাওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানান তিনি।

সট-রিপা আক্তার,অনশনকারী নারী।

বিজিবি সদস্যের বিয়ে ও নারীর অনশনের বিষয়ে স্থানীয়রা কোন মন্তব্য করতে রাজী হয়নি। অন্যদিকে স্বামীর বাড়িতে নারীর অনশনের বিষয়টি অবগত নয় জানিয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানায় রাজারহাট থানা পুলিশ।

সট-মোস্তাফিজুর রহমান,অফিসার ইনচার্জ, রাজারহাট থানা,কুড়িগ্রাম।

অনশনকারী রিপা আক্তারের ৫ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। অপর দিকে ছুটিতে এসে আরেক স্ত্রী ও কন্যা সন্তানকে নিয়ে বাড়িতে অবস্থান করছেন আসাদুজ্জামান মাসুদ।

সর্বশেষ - শিক্ষা