সোমবার , ১৩ মে ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কমিউনিটি
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. ফটো গ্যালারী
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারী
  10. যুক্তরাজ্য
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারা বাংলা

পটিয়ায় অবশেষে ভোট যুদ্ধে হারুনুর রশীদ ও দিদারুল আলম

প্রতিবেদক
TV24@bangla
মে ১৩, ২০২৪ ৭:৪৭ অপরাহ্ণ


মোঃ হাসানুর জামান বাবু,চট্টগ্রাম;
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচন আগামী ২৯মে অনুষ্ঠিত হবে।ঘোষিত তফসীল অনুযায়ী গত ০২মে ছিলো মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ এবং ০৫ মে রবিবার ছিল যাচাই বাছাই এবং গতকাল ১২ মে প্রত্যাহারের শেষ দিন চিলো আজ ১৩মে ছিলো প্রতীক বরাদ্দের দিন।  চট্টগ্রাম জেলায় পটিয়া উপজেলায় মোট ১৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন ১৯জনই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছিল।তারমধ্যে চেয়ারম্যান পদে ০৫জন, ভাই চেয়ারম্যান(পুরুষ)০৮জন,ভাইস চেয়ারম্যান(মহিলা) ০৬জনসহ মোট ১৯জন।চেয়ারম্যান পদে ০৫জন ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ যুগ্ন সম্পাদক বাবু প্রদীপ কুমার দাশ,কেন্দ্রীয় যুবলীগ সাংগঠনিক সম্পাদক জনাব বদিউল আলম,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জনাব হারুনুর রশীদ, চট্টগ্রাম মহানগর যুবলীগ যুগ্ন সম্পাদক জনাব দিদারুল  আলম,দক্ষিণ জেলা কৃষকলীগ আহবায়ক জনাব সৈয়দ আবছার।
গতকাল মনোনয়ন প্রত্যাহারে শেষদিন এসে নাটকীয় ভাবে বাবু প্রদীপ কুমার দাশ,জনাব বদিউল আলম,জনাব সৈয়দ আবছার  তিনজন চেয়ারম্যান প্রার্থী একসাথে নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।এই অবস্হায় ভোট যুদ্ধে মাঠে রয়েছেন মাত্র দুইজন প্রার্থী। এরা হলেন পটিয়া পৌরসভার সাবেক মেয়র ও পটিয়া উপজেলা আওয়ামীলীগ সেক্রেটারি  জনাব হারুনুর রশীদ ও চট্টগ্রাম মহানগর যুবলীগ যুগ্ম সম্পাদক ব্যবসায়ি দিদারুল আলম।আজ ছিলো প্রতীক বরাদ্দের দিন।দুইজনই নিজেদের কাঙ্ক্ষিত প্রতীক পেয়েছেন বলে জানিয়েছেন। তারমধ্য হারুনুর রশীদ চেয়েছিলেন “আনারস” উনি আনারস প্রতীক আর দিদারুল আলম চেয়েছিলেন “দোয়াত কলম” উনি দোয়াত কলম প্রতীকই পেয়েছেন।এখন এই দুইজন চেয়ারম্যান প্রার্থীই আগামী ২৯মে চট্টগ্রাম পটিয়া উপজেলায় আনারস ও দোয়াত কলম প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।এখন দেখা যাবে ভোটের মাঠে শেষ পর্যন্ত কে ভোটারদের মন জয় করে চট্টগ্রাম এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও আলোচিত এই পটিয়া উপজেলার চেয়ারে বসতে পাারেন।
অপর দিকে ০৮জন ভাইস চেয়ারম্যান(পুরুষ) প্রার্থী ও ০৬জন ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রার্থী কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি বা মনোনয়ন বাতিলও হয়নি,ফলে ভাইস চেয়ারম্যান পদে ১৪জনই প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন-আবু সালেহ্ মুহাম্মদ শাহরিয়ার, আশীষ তালুকদার,এমদাদুল হাসান,ঝুলন কান্তি দত্ত,মোজাম্মেল হোসেন, সাইফুল হাসান টিটু, মোঃ নাজিম উদ্দীন, মোহাম্মদ বেলাল। আর মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ০৬জন হলেন-আফরোজ বেগম, কানিজ ফাতেমা, নুর আয়েশা বেগম,মাজেদা বেগম,সাজেদা বেগম,সুমি দে।চেয়ারম্যান ও পুরুষ মহিলা ভাইস চেয়ারম্যান সহ সর্বমোট ১৬জন প্রার্থী ২৯ মে পটিয়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে পটিয়া পটিয়া উপজেলা নির্বাচন অফিসার সূত্র জানা যায়। 

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

যশোরে মনিরামপুর ধানক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

পটুয়াখালীর বাউফলে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকেরবাড়িতে তরুনীর অনশন

যশোরের মণিরামপুরে থানা ও পৌর বিএনপির সংবাদ সম্মেলন

ভালুকায় পোস্টার ও ব্যানার অপসারণে মাঠে প্রশাসন

বাবু অরূপ কুমার বর্দ্ধন এর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রাক্তন ছাত্র পরিষদ

রাজারহাটে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

ফটিকছড়ি কমিউনিটি ইউকের সেক্রেটারী ইব্রাহিম জাহান মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল আগামী ২ মে

যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক আরো জোরদার করতে হবে- প্রতিমন্ত্রী

রাজারহাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে বাপ্পি

রাষ্ট্রপতির সাথে এনআরবি সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাক্ষাত