শনিবার , ১৮ মে ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কমিউনিটি
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. ফটো গ্যালারী
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারী
  10. যুক্তরাজ্য
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারা বাংলা

ফটিকছড়িতে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রীর বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রতিবেদক
TV24@bangla
মে ১৮, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ

শহিদুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক;

ফটিকছড়িতে একটি দালানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভেঙে পড়েছে দালানের একাধিক অংশ। দালানের ভিতরে থাকা সকল ধরণের আসবাবপত্র, জিনিসপাতি এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র কোন কিছুই অবশিষ্ট নেই। সাজানো গোছানো এ বাড়িটি এখন পুড়ে ছাই হয়ে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। শুধু তাই নয় দালানের কেয়ার টেকার আলি হোসেন (৪৫) আগুন থেকে বাঁচতে ২য় তলা থেকে লাফ দিলে নিচে অগ্নিশিখায় পুড়ে ঘটনাস্থলেঅ সে মারা যান।

বৃহস্পতিবার ( ১৬ মে) বিকাল ৫টার দিকে উপজেলার নানুপুর ইউপির মাইজভাণ্ডার এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ অগ্নিকাণ্ডে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা সহ তাদের ৭ভাই বোনের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে ঘটনার পরদিন ১৭ মে ঘটনাস্থল পরিদর্শন করেছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এম.পি, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি প্রমুখ।

এ ব্যাপারে সৈয়দা রাজিয়া মোস্তফা বলেন- আমাদের গ্রামের বাড়িতে তেমন কেউ থাকেনা। একজন কেয়ার টেকার দেখভাল করতো। সে ও ঘটনার সময় পুড়ে মারা গেছে। আমরা মাঝেমধ্যে বাড়িতে আসি। আমরা ১০ভাই বোনের মাঝে ৭জন বেঁচে আছি আমাদের পুরো বসত ঘরটি এখন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। ২-৩ কোটি টাকাত ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা মুক্তিযুদ্ধ পরিবার এবং দেশের শৃঙ্খলার প্রতি বিশ্বাসী। আওয়ামী লীগ করে কখনো কোন জায়গায় ২টাকার দূর্নীতি করিনি। এমন সময় আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগীতা কামনা করি। মাননীয় মন্ত্রী সহ যারা আমার এ দু:সময়ে শান্তনা দিচ্ছেন তাদেত প্রতি আমার পরিবার কৃতজ্ঞ।

এ ঘটনা নিহত কেয়ার টেকার আলি হোসেনের বাড়ি মুন্সিগঞ্জেরর রানীগাঁও ইউনিয়নের বারহাট্ট এলাকার বাসিন্দা বলে জানা গেছে। সে ওই ভবনের ২য় তলায় শুয়েছিলেন। পড়ে তিনি আগুন দেখে প্রাণ বাঁচাতে সেখান থেকে নিচে লাফ দিলে আগুনের মধ্যে পড়ে দগ্ধ হয়ে সেখানেই তিনি মারা যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বলেন, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের টিম গিয়ে কাজ করে। তবে ঘরের অনেক অংশ পূরে ভেঙে পড়েছে এবং সকল আসবাবপত্র প্রায় পূড়ে ছাই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগতে পারে।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত

কুড়িগ্রামে গ্রামীণ আদালতে ন্যায় ও নিষ্ঠার সাথে বাস্তবায়ন করেছেন ইউপি চেয়ারম্যান আদিল

ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে এবং স্বাধীন রাষ্ট্র  ঘোষণার দাবিতে বিক্ষোভ সমাবেশ

পটুয়াখালীর দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে ৪ভাগে বিভক্ত আওয়ামীলীগ

মূল কল্যাণ পার্টিকে বাদ দিয়ে বিতর্কিত কাউন্সিল করার প্রতিবাদ

সীতাকুণ্ডে ওলিয়ে কামেল মাহমুদুর রহমান কমপ্লেক্সের গুণীজন সংবর্ধনা

আমিরুল ইসলাম এনফিন্ড কাউন্সিলের মেয়র নির্বাচিত

দুবাইতে শেখ মোহাম্মদ ৩ হাজার কোটি দিরহাম রেইন ড্রেনেজ নেটওয়ার্ক ঘোষণা

সাংবাদিকদের সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর মতবিনিময়

ঈশ্বরদীতে চলতি বোরো মওসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

লন্ডনে ঈদ উৎযাপন ও মিলন মেলা অনুষ্টিত