শুক্রবার , ১৭ মে ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কমিউনিটি
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. ফটো গ্যালারী
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারী
  10. যুক্তরাজ্য
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারা বাংলা

ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে এবং স্বাধীন রাষ্ট্র  ঘোষণার দাবিতে বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক
TV24@bangla
মে ১৭, ২০২৪ ৬:০৯ অপরাহ্ণ

যশোর প্রতিনিধি:
ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদ এবং স্বাধীন রাষ্ট্রগঠন ও ঘোষণার দাবিতে যশোরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
  শুক্রবার বিকালে যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব চতুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফিলিস্তিনে অব্যাহত ইসরাইলি হামলার প্রতিবাদ এবং স্বাধীন রাষ্ট্র গঠনের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে। বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ কর্মসূচিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা সভাপতি আলহাজ্ব মিয়া মোহাম্মদ আব্দুল হালিম সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল আলম খোকা, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আলী সরদার, সংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুর রশিদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ আবুল বাশার, প্রচার-দাওয়াহ বিষয়ক সম্পাদক ও ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি মোঃ কামরুজ্জামান, দপ্তর সম্পাদক মুফতি মঈন উদ্দিন, অর্থ সম্পাদক আক্তারুজ্জামান তাজু, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শফিকুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক গাজী শহিদুল ইসলাম, পৌর শাখ সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম, সদর থানা সভাপতি মোঃ আখতারুজ্জামান, ইসলামী যুব আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক আবু রায়হান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ যশোর জেলা সভাপতি মোঃ ইমরান হোসাইন, সহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, “মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের ওপর হামলা নৃশংস, নির্দয়, নির্মম ও চরম অমানবিক। আমরা এ হামলার তীর নিন্দা ও প্রতিবাদ জানাই।”
সন্ত্রাসী ইসরাইলের বর্বরোচিত হামলার ধিক্কার জানিয়ে তিনি আরও বলেন, চলমান হামলা হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ সংশ্লিষ্ট সকলকে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।
বিশ্ববাসীর কাছে এ কথা স্পষ্ট হয়ে গিয়েছে যে, ‘স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না’। তাই অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। মধ্যপ্রাচ্যে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করার জন্য ওআইসি, জাতিসংঘ, শান্তিকামী বিশ্ববাসী ও মুসলিম দেশগুলোর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার অর্জন, সম্মানজনক জীবন লাভের সংগ্রামে, তাদের আশা- আকাঙ্ক্ষা পূরণে এবং ন্যায়সঙ্গত ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায়’ ফিলিস্তিনি জনগণের পাশে আমরা অতীতে ছিলাম ভবিষ্যতেও থাকব।আলোচনা শেষে যশোরের দোতানা ভৈরব চত্বর থেকে মনিহার পর্যন্ত

সর্বশেষ - শিক্ষা

আপনার জন্য নির্বাচিত

লন্ডনে সাংবাদিক শর্মিলা মাইতি’র সম্মানা দিয়েছে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির

চট্টগ্রাম হযরত খাজা কালুশাহ (রহঃ) হেফজখানার ৬ শিক্ষার্থীর সাফল্য

ইউ.কে বাংলাদেশ ক্যাটালিষ্ট অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এর বার্ষিক সাধারন সভা অনুষ্টিত

সীতাকুণ্ডে ওলিয়ে কামেল মাহমুদুর রহমান কমপ্লেক্সের গুণীজন সংবর্ধনা

উৎসবমুখর পরিবেশে ভিয়েতনামে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন

সাজা এড়াতে ২৭ বছর আত্মগোপন, র‍্যাবের জালে ধরা

সীতাকুণ্ডে ৬ষ্ঠ বারের মতো পরিক্ষার্থীদের ফ্রি বাস সার্ভিস দিলো এমএফজেএফ

ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার

ঈশ্বরদীতে পৌরকর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও আল্টিমেটাম

শরীয়তপুর নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন